প্রধান সূচি

সাঁথিয়ায় মরা গরু মাংস বিক্রির চেষ্টা, কসাইয়ের এক বছরের সাজা

সাঁথিয়া(পাবনা) প্রতিনিধিঃ
পাবনার সাঁথিয়ায় মরা গরুর মাংস বিক্রির চেষ্টায় ভ্রাম্যমাান আদালতে কসাইয়ের এক বছরের সাজা ও সহযোগী তিন জনের ৫০০০ টাকা করে জরিমানা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও এ্যক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট এস এম জামাল আহম্মেদ রবিবার দুপুরে উক্ত সাজা প্রদান করেন।

এলাকা সুত্রে জানা যায, সাঁথিয়া পৌরসভাধীন পিপুলিয়া গ্রামের মোজাহারের ছেলে মুন্জুর প্রাং বলাই কসাই শনিবার বিকালে এলাকায় মরা গরুর মাংস বিক্রির সময় স্থানীয়রা থানা পুলিশকে খরব দেয়। থানার এসআই শাহআলম ফোর্সসহ বালাই কসাই ও তার তিন সহযোগী পাবনার ভাগুড়া উপজেলার মন্ডতোশ গ্রামের ফিরোজ, লোকমান ও রুহুল আমীনকে আটক করে। এসময় ২ মন মাংস উদ্ধার করে। তাদেরকে রবিবার সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট এস এম জামাল আহম্মেদ কসাই বালাইকে ২০০৯ সালের ৫০ ধারা মোতাবেক এক বছরের সাজা ও সহযোগী ৩ জনের প্রত্যেককে ৫০০০ টাকা জরিমানা করেন। উদ্ধারকৃত মাংস ধব্বংস করা হয়েছে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এন এম জামাল আহম্মেদ জানান, মরা গরুর মাংস বিক্রির দায়ে কসাইকে সাজা দিয়ে আদালতে পাঠানো হয়েছে। জনস্বার্খে অভিযান অব্যহত থাকবে বলে তিনি সবাইকে সচেতন হতে বলেন।