প্রধান সূচি

বগুড়ায় হত্যা মামলার আসামি ১৩ বছর পর গ্রেফতার

বগুড়া প্রতিনিধি: ১৩ বছর পর হত্যা ও চুরি মামলার পলাতক আসামি মাসুদ রানা ওরফে ভোলাকে (৪৮) গ্রেপ্তার করেছে বগুড়ার আদমদীঘি থানা পুলিশ। গ্রেপ্তারকৃত ভোলা উপজেলার সান্তাহার ইউপির উথরাইল গ্রামের রকিম উদ্দীনের ছেলে। রোববার দুপুরে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। এর আগে, শনিবার দিবাগত রাত ১১ টার দিকে নওগাঁ সদর উপজেলার বক্তারপুর ইউপির হরিপুর (বেড়িবাঁধ) যমুনা নদীর পাড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন জানান, ২০০৩ সালে মাসুদ রানা ওরফে ভোলার বিরুদ্ধে থানায় একটি হত্যা ও চুরি মামলা হয়। হত্যা মামলায় ওই বছরেই তিনি গ্রেপ্তার হয়ে ২০০৮ সাল পর্যন্ত জেলে ছিলেন। ২০০৯ সালের শুরুর দিকে তিনি জামিনে বের হয়ে আত্মগোপনে যান। এরপর তিনি স্ত্রী ও সন্তানকে নিয়ে নওগাঁ সদর উপজেলার বক্তারপুর ইউপির হরিপুর যমুনা নদীর পাড়ের বেড়িবাঁধ এলাকায় বসবাস করে আসছিলেন। সেখানেই ছদ্মবেশে ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করতেন।
তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দিবাগত রাতে আদমদীঘি থানার উপ-পরিদর্শক (এসআই) আবু হাসান সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করেন। আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।