প্রধান সূচি

স্কুলের বাইরে সিগারেট বিক্রি বন্ধ করা হবে

ছেলে মেয়েদের হাতে মোবাইল ফোন তুলে দিয়ে ভবিষ্যৎ নষ্ট করবেন না – পাবনা পুলিশ সুপার

নূরুল ইসলাম, চাটমোহর, পাবনা ঃ
স্কুলের কোমল মতি ছেলে মেয়েদের আবদারে তাদের হাতে মোবাইল ফোন তুলে দিয়ে তাদের ভবিষ্যৎ নষ্ট করবেন না। তারা পড়াশুনা ফাঁকি দিয়ে স্মার্ট ফোন নিয়ে ইন্টারনেটে ঢুকে অপসংস্কৃতিতে নিজেকে জড়িয়ে ফেলছে। নানা ধরনের গেম খেলে সময় নষ্ট করছে। দিন দিন ছেলে মেয়েরা এই ফোনের প্রতি ক্রমশ আকৃষ্ট বেশি হয়ে নিজের ভবিষ্যৎ অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে।

৩১ মে মঙ্গলবার ৩টায় চাটমোহর উপজেলার মথুরাপুর সেন্ট রীটাস উচ্চ বিদ্যালয়ের হল রুমে থানা পুলিশের আয়োজনে বিট পুলিশিং সভায় উপস্থিত শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে উপরোক্ত কথাগুলো বলেন, পাবনা পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খান (বিপিএম)।

তিনি আরো বলেন, বর্তমান সময়ে অনেকে অভিযোগ দিচ্ছেন স্কুলের সামনে ছেলেরা প্রকাশ্যে ধুমপান করছে। তারা স্কুলের সামনের দোকান থেকে সিগারেট কিনে পান করছে আবার গোপনে কাছেও রেখে দিচ্ছে। এজন্য স্কুলের সামনের দোকান গুলোতে সিগারেট বিক্রি বন্ধ করে দেওয়া হবে। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার সন্তানের সঙ্গে বন্ধু সুলভ আচরন করুন। সে কাদের সঙ্গে মিশছে, কোথায় কোথায় যাচ্ছে সেদিকে সুদৃষ্টি রাখুন। সন্ধার মধ্যেই আপনার সন্তানকে বাড়িতে আসতে তাগাদা দিন। স্কুল ছুটির পরে মেয়েদের উত্যক্তকারীদের বিরুদ্ধে এবং বেপড়োয়া মোটরসাইকেল চালক কিশোরদের বিরুদ্ধে নজরদারি থাকবে।

মথুরাপুর সেন্ট রীটাস উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রেভাঃ ফাদার শিশির নাতালে গ্রেগরী’র সভাপতিত্বে মাদক, জঙ্গীবাদ, ধর্ষণ, বাল্যবিয়ে, নারী ও শিশু নির্যাতন, ইভটিজিং, কিশোর গ্যাং অপরাধ বিরোধী বিট পুলিশিং সভায় বক্তব্য রাখেন, সহকারি পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন, চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আনোয়ার হোসেন, মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহ আলম, স্বাধিণতা শিক্ষক পরিষদের উপজেলার শাখার সাধারন সম্পাদক অধ্যক্ষ আব্দুল মতিন, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, সেন্ট রীটাস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিনা ক্রিস্টিনা কোড়াইয়া।

অনুষ্ঠানের শেষে শিক্ষার্থীদের সুন্দর জীবন গঠনে এবং অপরাধ কার্যক্রম থেকে সবাইকে দুরে থাকার প্রতিশ্রতিতে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান পুলিশ সুপার মহিবুল ইসলাম খান।