প্রধান সূচি

আজ ঢাকায় আসছে বিশ্বকাপ ট্রফি

কাতার বিশ্বকাপকে সামনে রেখে ৫১টি দেশে ট্রফি ট্যুরের আয়োজন করে ফিফা। তারই ধারাবাহিকতায় আজ বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি। দুই দিনের সফরে ট্রফিটি পুরো দেশ মাতিয়ে রাখবে বলে আশা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

পাকিস্তান থেকে চাটার্ড ফ্লাইটে করে সকাল ১১টায় ট্রফি নিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখবেন ফিফা কর্মকর্তারা। সঙ্গে থাকবেন ফ্রান্সের হয়ে ১৯৯৮ বিশ্বকাপ জেতা ফুটবলার ক্রিস্তিয়ান কারেম্বু। ৬.১ কেজি ওজনের সোনালি রঙের ট্রফিটি গ্রহণ করবেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন ও বিশ্বকাপের স্পন্সর কোকা-কোলার কর্মকর্তারা।

দুই দিনের সফরের প্রথম দিন সাধারণ দর্শকদের জন্য তেমন কোনো আয়োজন থাকছে না। প্রথম দিন বিকাল ৪টায় নেওয়া হবে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে। সেখানে থেকে পরে সন্ধ্যা ৭টায় গণভবনে প্রধানমন্ত্রীর কাছে নেওয়া হবে ট্রফিটি। দ্বিতীয় দিন রাজধানীর পাঁচ তারকা হোটেল র‍্যাডিসন ব্লুতে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে তিনটা পর্যন্ত ট্রফির সঙ্গে ছবি তোলার ব্যবস্থা থাকবে। তবে তা কেবলই কোকা-কোলার আমন্ত্রিত অতিথিদের জন্য। বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ করে দিতে ২৫০ মিলি, ৬০০ মিলি, ১.২৫ লিটার ও ২.২৫ লিটার কোকাকোলার বোতলে ক্যাম্পেইন আয়োজন করেছিল কর্তৃপক্ষ।

ক্যাম্পেইনে নিবন্ধন করা ব্যক্তিরাই ঢুকতে পারবেন আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠেয় কোক স্টুডিও বাংলার কনসার্টে। যেখানে গান গাইবেন জেমস, অর্ণব, মমতাজ, ওয়ারফেইজসহ আরো অনেকেই। সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত সেখানেই থাকবে ট্রফিটি। কনসার্ট শেষে ট্রফি চলে যাবে তার পরবর্তী গন্তব্যস্থল পূর্ব তিমুরে

বাংলাদেশে এ নিয়ে তৃতীয়বার আসছে বিশ্বকাপ ট্রফি। সবশেষ এসেছিল ২০১৩ সালে ব্রাজিল বিশ্বকাপকে সামনে রেখে। সেবার ট্রফি নিয়ে ফুটবল ভক্তদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। এর আগে ২০০১ সালে বিশ্বকাপের রেপ্লিকা ট্রফি এসেছিল বাংলাদেশে।