প্রধান সূচি

সব ভালো কাজের সঙ্গে তরুণ প্রজন্মকে সম্পৃক্ত করার আহ্বান

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সব ভালো কাজের সঙ্গে তরুণ প্রজন্মের আন্তরিক ও পরিপূর্ণ অংশগ্রহণই বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত সমৃদ্ধ সোনার বাংলা রূপায়নের একমাত্র চাবিকাঠি।

তিনি বলেন, সব কাজের সঙ্গে তরুণ প্রজন্মকে সম্পৃক্ত করতে হবে এবং তাদের মেধার বিকাশে সর্বপ্রকার সুযোগ সুবিধা উন্মুক্ত করতে হবে।

শুক্রবার (১১ জুন) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে মানিকগঞ্জ সমিতি, ঢাকা আয়োজিত ঈদ পুনর্মিলনী, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।

‘পদ্মা সেতু চালু হলেও শিমুলিয়া নৌবন্দর থাকবে’‘পদ্মা সেতু চালু হলেও শিমুলিয়া নৌবন্দর থাকবে’
মানিকগঞ্জ সমিতি, ঢাকার সভাপতি প্রফেসর ডা. রওশন আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঈদ পুনর্মিলনী প্রস্তুতি কমিটির আহ্বায়ক কাজল কুমার মুখার্জী। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ. এম. নাঈমুর রহমান দুর্জয় ও মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম এবং বিশেষ অতিথি হিসেবে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বক্তব্য দেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, গুণীজন সম্মাননা মানিকগঞ্জ সমিতির এক অনন্য উদ্যোগ। যে জাতি গুণী ব্যক্তিদের সম্মান প্রদর্শন করে তারা বিশ্বে উচ্চাসনে অধিষ্ঠিত হয়। মানিকগঞ্জ সমিতির প্রতিটি সদস্যদের দৃঢ় বন্ধন সবার জন্যই উদাহরণস্বরূপ। পরিবেশ সুরক্ষা, বনায়ন, বৃক্ষরোপণসহ সামাজিক সুরক্ষাজনিত কাজে এবং আর্তমানবতার সেবায় নারী-পুরুষ সবার সমান অংশগ্রহণে এই সমিতি সামনে অগ্রসর হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্ব, দূরদর্শিতা, মেধা ও অক্লান্ত পরিশ্রমে দেশের সব সেক্টরেই অভাবনীয় উন্নয়ন সুসম্পন্ন হয়েছে, চলমান রয়েছে ব্যাপক কর্মযজ্ঞ। তিনি বলেন, পদ্মা সেতুর সফলতা এ দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় সোনালী অধ্যায়ের সূচনা করবে।

অনুষ্ঠানে ড. মন্মথ নাথ নন্দী, বিচারপতি হাবিবুর রহমান খান, কর্নেল অব. আব্দুল মালেক পিএসসি, মীর হাসান আলী, আফিতাব উদ্দিন খান (মরণোত্তর) এবং কবি জাহানারা আরজু, প্রফেসর মাহফুজা খানম, প্রফেসর ড. মোবারক আহমেদ খান, প্রকৌশলী মো. হারুন অর রশীদকে গুণীজন সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে স্পিকার মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

পুনর্মিলনী অনুষ্ঠানে মানিকগঞ্জ সমিতি, ঢাকার সাধারণ সম্পাদক মো. মোতাহার হোসেন সাজু, সমিতির উপদেষ্টারা, আমন্ত্রিত অতিথিরাসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বাসস