প্রধান সূচি

পাবনায় নতুন বাজেটকে স্বাগত জানিয়ে স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি : ২০২২-২৩ অর্থবছরের বাজেটকে ‘উন্নয়নমুখী, শিক্ষাবান্ধব, কর্মসংস্থান-সৃজন উপযোগী ও অন্তর্ভুক্তিমূলক’ হিসেবে বর্ণনা করে একে স্বাগত জানিয়েছে পাবনা জেলা স্বেচ্ছাসেবক লীগ। এ উপলক্ষে সন্ধ্যায় পাবনা জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি আনন্দ মিছিলটি বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এক পথসভা অনুষ্ঠিত হয়।
জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খন্দকার আহমেদ শরীফ ডাবলু ও সাধারণ সম্পাদক ইঞ্জি. রুহুল আমিনের পরিচালনায় নতুন অর্থবছরকে স্বাগত জানিয়ে পথসভায় বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি ভিপি আব্দুল আজিজ, নাসিম ফকির, যুগ্ম সম্পাদক নাজমুল আহমেদ ডন, বাবু শেখ; সাংগঠনিক সম্পাদক মো. শেখ আলী, হাসিবুর রহমান নাসিম প্রমূখ।
পথসভায় বক্তারা বলেন, “কোভিড-১৯ মহামারীর প্রতিকূলতা কাটিয়ে দেশে সবচেয়ে বড় বাজেটের রেকর্ড সৃষ্টি হয়েছে। বাজেটে শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। স্বাস্থ্যখাত ও কর্মসংস্থান সৃষ্টিকেও গুরুত্ব দেওয়া হয়েছে।”
“সমগ্র পৃথিবীতে দ্রব্যমূল্য যখন বেড়ে গেছে, তখন আমাদের মধ্যবিত্ত, নিম্নবিত্ত, কৃষক-শ্রমিক, প্রান্তিক মানুষের আয় ক্ষমতার মধ্যে এ বাজেটের রূপকল্প তৈরি করা হয়েছে। এজন্য বর্তমান সরকারের এ বাজেটকে আমরা কৃষক-শ্রমিক ও মেহনতী মানুষের বাজেট, তরুণ প্রজন্মের বাজেট, কর্মসংস্থানের বাজেট, শিক্ষার বাজেট, অন্তর্ভুক্তিমূলক বাজেট বলে মনে করি।”
পথসভা শেষে নেতাকর্মীরা মিষ্টিমুখ করেন। এসময় সংগঠনের জেলা, পৌর ও সদর উপজেলার বিভিন্ন ইউনিটের বিপুল সংখ্যাক নেতাকর্মী উপস্থিত ছিলেন।