প্রধান সূচি

বগুড়ায় করোনা রেসপন্স টিম  ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় করোনা রেসপন্স টিম ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।  গত বৃহস্পাতিবার দুপুরে শহরের মাইডাস রেস্টুরেন্টে এই ওরিয়েন্টশন অনুষ্ঠিত হয়।
করোনা প্রতিরোধ প্রক্রিয়ার অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনার জন্য এই আয়োজন করা হয়।
ইউনিসেফের সহযোগিতায় দ্য হাঙ্গার প্রজেক্টের কনসোর্টিয়াম এবং সাজিদা ফাউন্ডেশনের সহযোগী হিসেবে ভলান্টিয়ার অপার্চুনিটিজ এই ওরিয়েন্টশনের আয়োজন করে।
ভলান্টিয়ার অপার্চুনিটিজ এর ডিস্ট্রিক্ট লিড আবু হাসানের সভাপতিত্বে এই প্রোগ্রামের প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও জার্নাল বিডি২৪ এর প্রকাশক পরিমল প্রসাদ রাজ। এছাড়াও এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নারী উদ্যােক্তা ও সাজিদা ফাউন্ডেশনের আইএসপি এম এ আলিম রাসেলসহ ভলান্টিয়ার অপার্চুনিটিজের ডেপুটি ডিস্ট্রিক্ট লিড হাসেম বাধন ও জেলা ভলেন্টিয়াররা।

ওরিয়েন্টশন প্রোগ্রামে শিক্ষক, চিকিৎসক, নার্স, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবকগণও অংশ নেন।
ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বলা হয়, জনসাধারণের মধ্যে করোনা বিষয়ে অসচেতনতা ও অবহেলার কারণে সম্প্রতি সংক্রমণ হার বৃদ্ধি পেয়েছে। তাই করোনা প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নেই। এই পরিস্থিতিতে ঝুঁকি নিরূপণ যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং ৫-১১ বছরের শিশু ও সকলের টিকা বার্তা  জোরদার করার জন্য  বগুড়ায় করোনা রেসপন্স টিম ওরিয়েন্টশনের আয়োজন করা হয়েছে।
এছাড়াও এই সংগঠনটি বগুড়ার ১০ উপজেলায় উঠান বৈঠক, মাইকিং কার্যক্রম, স্কুল শিশুদের সচেতন এবং ধর্মীয়  নেতাদের সাথে আলোচনা সভা আয়োজনের মধ্যে দিয়ে করোনা প্রতিরোধ বিষয়ে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে।