প্রধান সূচি

চাটমোহরে বন্য প্রাণীর শাবক উদ্ধার ও অবমুক্ত

 চাটমোহর (পাবনা) প্রতিনিধি ::
পাবনার চাটমোহরের বিলচলন ইউনিয়নের রামনগর গ্রাম থেকে দুইটি বন্যপ্রানীর শাবক উদ্ধার করেছে এলাকাবাসী। রবিবার (৭ আগস্ট) সন্ধ্যার পূর্বে চাটমোহরে এই প্রথম এমন বণ্য প্রাণী দেখা যায়। এলাকাবাসী কর্তৃক উদ্ধারকৃত শাবক দুটি সন্ধ্যার পর পাশের জঙ্গলে অবমুক্ত করা হয়।
জানা গেছে, রবিবার সন্ধ্যার পূর্বে রামনগর গ্রামের উত্তর পাড়ার বিল্লাল হোসেনের বাড়ির একটি নাড়িকেল গাছে কিছু পাখি এসে ওড়াউড়ি করতে থাকে। এসময় বিল্লাল হোসেন লক্ষ্য করেন পাখিগুলো কোন প্রাণী শাবককে ঠোকরাচ্ছে। কিছু সময় পর গাছ থেকে তিনটি প্রাণী শাবক মাটিতে পরে যায়। অপরিচিত প্রাণী শাবক গুলোর মধ্যে একটি পালিয়ে গেলেও তিনি দুটি শাবক ধরে ফেলেন। বিল্লাল হোসেনের ছেলে ফারুক হোসেন “বাংলাদেশ অপরুপ প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনচ্ এর চাটমোহর উপজেলা শাখার সভাপতি এ.সি জীবন খান ও সাধারণ সম্পাদক মাহফুজকে বিষয়টি জানালে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানান।
সন্ধার পর চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি জানান, চাটমোহরে এমন বন্যপ্রাণী দেখেননি তিনি। এর মা ও হয়তো আশে পাশে কোথাও আছে। বিভিন্ন দফতরে কথা বলে তিনি শাবক দুটি পাশের জঙ্গলে ছেড়ে দিতে বলেন। এসময় বিল্লাল হোসেনের ছেলে ফারুক বাড়ির পাশের জঙ্গলে শাবক দুটি ছেড়ে দেন।