প্রধান সূচি

বগুড়ায় অস্ত্রসহ আন্ত:জেলা ডাকাত দলের ৮ সদস্য গ্রেফতার

সঞ্জু রায়, বগুড়া: বগুড়ায় ডাকাতি প্রস্তুতির সময় ৮জনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছে থেকে ম্যাগজিনসহ একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়৷

ডিবি পুলিশের দাবি গ্রেপ্তার সবাই আন্তঃজেলা ডাকাত দলের সদস্য । বৃহস্পতিবার রাত সোয়া ১০ টার দিকে কাহালু উপজেলার দূর্গাপুর-তালোড়া সড়কের মহিদা পুকুর ছাতিয়ানতলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়৷

গ্রেপ্তারকৃতরা হলেন, বগুড়া শহরের খান্দার এলাকার আব্দুল ওয়াদুদের ছেলে রাব্বি হোসেন (২২), মালগ্রাম দক্ষিণপাড়া এলাকার আনোয়ার প্রামানিকের ছেলে হাবিবুর রহমান রনি (২৫), খান্দার বিলের পাড় এলাকার মৃত জাকির হোসেন সুমনের ছেলে ইসমাইল হোসেন তরু (২১), মালগ্রাম চাপড়পাড়া এলাকার মোয়াজ্জেম হোসেন ছেলে মোমিন (২১), ঠনঠনিয়া নতুন পাড়া এলাকার রাজু আহম্মেদের ছেলে আহসান হাবীব (২০), ঠনঠনিয়া নতুন পাড়া এলাকার আমিনুর রহমান রিবুর ছেলে ফারদিন চৌধুরী (২২), ঠনঠনিয়া হিন্দুপাড়া এলাকার মিন্টু সরকার ছেলে অন্তুর সরকার (২১) ও খান্দার ভিআইপি রোড এলাকার মাসুদ বেপারীর ছেলে রাহুল খান কারিম (২১)।

শুক্রবার দুপুরে বগুড়া ডিবি পুলিশের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়৷

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কাহালু উপজেলার দূর্গাপুর- তালোড়া সড়কের মহিদা পুকুর ছাতিয়ানতলায় অভিযান চালানো হয়। এসময় ৮ জনকে ডাকাতি প্রস্তুতির অভিযোগে বিদেশি পিস্তল ও দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়।

এ প্রসঙ্গে বগুড়া জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ইনচার্জ জানান, গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে ডাকাতি প্রস্তুতির উদ্দেশ্যে তারা সড়কটিতে অবস্থান নিয়েছিলেন। তারা দীর্ঘদিন জেলার বিভিন্ন স্থানে সংঘবদ্ধভাবে ডাকাতি করে আসছিলো। তাদের সবার বিরুদ্ধে কাহালু থানায় প্রচলিত অস্ত্র ও ডাকাতি প্রস্তুতি আইনে মামলা দায়ের করা হয়েছে।