প্রধান সূচি

বাগাতিপাড়ায় জোর করে গাছ কাটার অভিযোগ

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি
নাটোরের বাগাতিপাড়ায় জোর করে ১৮০ টি লেবু গাছ কাটা হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টম্বর) সকালে উপজেলার জামনগর ইউনিয়নের রহিমানপুর (নদীর ধার) এলাকায় এ ঘটনা ঘটে। এতে জমির মালিক আব্দুল আলিম বাদী হয়ে একই এলাকার কাদের মোল্লার ছেলে সিদ্দিকুর রহমান ও আব্দুর রহমানের স্ত্রী রূপা বেগমের নামে থানায় লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, অভিযুক্তরা সম্পর্কে বাদীর আপন ছোট ভাই-ভাবি। সব ভাই মিলে চুক্তির মাধ্যমে একই জমিতে লেবু ও লিচু বাগান করেন, কিন্তু চুক্তির মেয়াদ শেষ না হতেই ছোট ভাই সিদ্দিক ও রহমানের স্ত্রী রূপা হটাৎ নিজে নিজে লোক লাগিয়ে লেবু গাছগুলো কেটে ফেলতে শুরু করে। খবর পেয়ে বড়ভাই বাগানে গেলে অভিযুক্তরা তাকে গালাগালি করে বাগান থেকে তাড়িয়ে দেয়। পরে স্থানীয়দের সহযোগীতায় তাদের বিরুদ্ধে থানায় হাজির হয়ে অভিযোগ করেন।

অভিযোগকারী আব্দুল আলিম জানান, বাগানের সব গাছ গুলোতে লেবু ছিল। ২৯২ টি গাছের মধ্যে ১৮০ টি গাছ কেটে ফেলা হয়েছে। এতে তাদের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

প্রধান অভিযুক্ত সিদ্দিকুর রহমান বলেন, জমি এখনো ভাগ করা হয়নি। আমরা সবাই মিলে জমিতে চাষ করি। সবার সিদ্ধান্ত নিয়ে গাছগুলো কাটা হয়েছে। অভিযুক্ত আব্দুর রহমানের স্ত্রী রূপা বেগম বলেন, আগাছা কেটে ফেলে জমি পরিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে বাগাতিপাড়া মডেল থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, গাছ কর্তনের একটা অভিযোগ পেয়েছি। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্তা গ্রহণ করা হবে।