প্রধান সূচি

পাবনায় ব্র্যাক’র উদ্যোগে পল্লীসমাজ রেজিষ্ট্রেশন বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

শফিক আল কামাল (পাবনা) : পাবনায় ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আওতায় পল্লীসমাজ রেজিষ্ট্রেশন বিষয়ক ওরিয়েন্টেশন বৃহস্পতিবার (১২’নভেম্বর) সকাল ১০টায় গাছপাড়া’য় ব্র্যাক লার্নিং সেন্টারে অনুষ্ঠিত হয়।
“নিজেদের কাজ নিজেরা করি, স্বনির্ভর পল্লী সমাজ গড়ি”, এই প্রতিপাদ্য নিয়ে সমবায় অধিদপ্তর কর্তৃক নিবন্ধিত পাবনা জেলার ৩টি উপজেলার ৪টি স্বনির্ভর পল্লী সমাজের ১২ জন সদস্যকে নিয়ে ওরিয়েন্টেশন চলে বিকাল ৩টা পর্যন্ত।
ব্র্যাক পাবনা জেলা সমন্বয়কারী মো. আরিফুর রহমানের সভাপতিত্বে ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তব্য দেন সমাজ সেবা অধিদপ্তর পাবনা
কার্যালয়ের উপ-পরিচালক রাশেদুল কবির। বিশেষ অতিথি’র বক্তব্য দেন পাবনার জেলা
সমবায় কর্মকর্তা সোলাইমান বেগ। বক্তাগণ ওরিয়েন্টেশনে নিবন্ধন পূর্ব ও পরবর্তী পরিকল্পনা ও কাজ নিয়ে বিস্তারিত আলোচনা করেন। সেই সাথে কিভাবে স্বনির্ভর পল্লী সমাজকে আরও টেকসই করা যায় তার দিক নির্দেশনা দেন।
নিবন্ধনের লক্ষ্য ও উদ্দেশ্য বিষয়ক মুল প্রবন্ধ নিয়ে আলোচনা করেন ব্র্যাক রাজশাহী’র আঞ্চলিক ব্যবস্থাপক মো. জিল্লুর রহমান। ওরিয়েন্টেশন সঞ্চালনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি পাবনার সিনিয়র জেলা ব্যবস্থাপক লুইস গমেজ। এছাড়া ওরিয়েন্টেশনে আরও উপস্থিত ছিলেন ব্র্যাক লানিং সেন্টারের
ট্রেনিং ফ্যাসিলিটেটর নাছরিন আক্তার, খন্দকার শফিকুল ইসলাম, সেক্টর স্পেশালিষ্ট হাসিনা আকতার, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির এফও শিউলি খাতুন ও বিশ্বনাথ কর্মকার।