প্রধান সূচি

দেশকে অস্থিতিশীল করতেই নির্বাচন বয়কটের নামে বাসে আগুন: প্রধানমন্ত্রী

গত বৃহস্পতিবার রাজধানীর ৯টি স্থানে বাসে অগ্নিসংযোগের ঘটনা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচন বয়কটের নাম করে হঠাৎ বাসে আগুন দিয়ে দেশকে অস্থিতিশীল করতে চায় একটি মহল। রবিবার জাতীয় সংসদে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার ঢাকার ৯টি স্থানে বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। বেলা ১২টা থেকে বিকাল সাড়ে ৫টার মধ্যে প্রেসক্লাব, গুলিস্তান, মতিঝিল, নয়াবাজার, কাঁটাবন মোড়, শাহজাহানপুর, নয়াপল্টন ভাটারা প্রগতি সরণী কোকাকোলা মোড় ও মতিঝিল এলাকায় পূর্বালী পেট্রল পাম্প এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীদের প্রচেষ্টায় এসব বাসের আগুন নিয়ন্ত্রণে আনা হয়। কাঁটাবন এলাকায় আগুন দেয়া বাসটি পুরোপুরি পুড়ে গেছে। অন্যগুলো পুড়েছে আংশিক। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

অগ্নিকাণ্ডের ঘটনার সর্বশেষ অবস্থা নিয়ে রবিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন জানান, গণপরিবহন ও সরকারি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনায় ডিএমপির ১২টি থানায় (পল্টন, মতিঝিল, বিমানবন্দর, উত্তরা পূর্ব, শাহবাগ, ভাটারা, কলাবাগান, তুরাগ, খিলক্ষেত, মোহাম্মদপুর, সূত্রাপুর ও বংশাল) ১৬টি মামলা হয়েছে। সেই সঙ্গে ঘটনায় মোট ৪৭ জনকে গ্রেপ্তার করেছে বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ।