প্রধান সূচি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক চিন্তাভাবনার ফসল মায়েদের ভাতা -আব্দুল কুদ্দুস এমপি

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস এমপি বলেছেন, মা ও সন্তানকে অভুক্ত না রেখে যাতে সুস্থ্য থাকে এবং সুনাগরিক হয় সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুগ্ধদায়ী ও গর্ভবতী মায়েদের জন্য সহায়তা তহবিল গঠণ করেছেন। উপজেলার ৫শ’ জন উপকারভোগি মায়েদের প্রত্যেককে মাসিক ৮শ’ টাকা করে তিন বছরে ২৮ হাজার ৫শ’ টাকা ভাতা প্রদান করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক চিন্তাভাবনার ফসল এই ভাতা। পূর্বের কোনো সরকার এ ধরণের মহৎ উদ্যোগ গ্রহণ করেননি। কারণ একজন সুস্থ্য মা সুস্থ্য সন্তান তথা সুনাগরিক উপহার দিতে পারেন। এ সন্তানরাই সুনাগরিক হয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখবে।
সোমবার (১৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে নাটোরের গুরুদাসপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ২০১৯-২০ অর্থবছরের কর্মজীবি দুগ্ধদায়ী ও গর্ভবতী মায়েদের সহায়তা তহবিল কর্মসূচির হেল্থ ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন আব্দুল কুদ্দুস এমপি।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আবু রাসেলের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রোকসানা আকতার লিপি এবং মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা. নিলুফা ইয়াসমিন প্রমুখ।
হেল্থ ক্যাম্পে মেডিকেল অফিসার ডা. সঞ্চিতা রানী সরকারের নেতৃত্বে শতাধিক দুগ্ধদায়ী ও গর্ভবতী কর্মজীবি মাকে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। এসময় উপজেলা তথ্য আপা মোছা. সালমা খাতুন ও সুর্যের হাসি ক্লিনিকের সেবিকারা সার্বিক চিকিৎসা সহযোগিতা দেন।